শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

মিয়ানমার থেকে পালিয়ে আসা বিজিপি সদস্যদের নিতে জাহাজ আসবে এ সপ্তাহেই

ভয়েস প্রতিবেদক:

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে চলে আসা দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের ফের নিতে আগামী সোম বা মঙ্গলবার মিয়ানমার থেকে জাহাজ আসবে। আবহাওয়া ভালো থাকলে দ্রুততার সঙ্গে মিয়ানমার বাহিনীর সদস্যদের ফেরত পাঠানো হবে।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘জাহাজ ২২ বা ২৩ এপ্রিল আসবে বলে আমাদের জানানো হয়েছে। কিন্তু তাদের চলে যাওয়াটা আবহাওয়ার ওপর নির্ভর করছে।’

উল্লেখ্য মৌসুমি বায়ুর প্রভাবের কারণে সমুদ্র এই সময় কিছুটা অশান্ত থাকে।

বিজিপি সদস্যদের কীভাবে পাঠানো হবে জানতে চাইলে তিনি বলেন, ‘এর আগে ৩৩০ জনকে ফেরত পাঠানো হয়েছে। এবারেও একই ধরনের পদ্ধতি অনুসরণ করা হবে।‘

রাখাইন পরিস্থিতি ঘোলাটে এবং মিয়ানমারের এই বাহিনীর আরও সদস্য বাংলাদেশে প্রবেশ করতে পারে বলে তিনি জানান।

এদিকে শুক্রবার (১৯ এপ্রিল) সকালে বর্ডার গার্ড বাংলাদেশের এক বিজ্ঞপিতে জানানো হয় বৃহস্পতিবার টেকনাফের নাফ নদীতে নতুন করে আরও ১৩ জন বিজিপি সদস্য বাংলাদেশ কোস্টগার্ড, টেকনাফ স্টেশনের কাছে আত্মসমর্পণ করে। পরবর্তীতে কোস্টগার্ড এই বিজিপি সদস্যদের বিজিবি’র নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর কাছে হস্তান্তর করে। বর্তমানে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ২৭৪ সদস্য আশ্রয় গ্রহণ করে বাংলাদেশে অবস্থান গ্রহণ করছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION